আজম খান এর রাজনীতি থেকে অবসর

আজম খান

জাতীয় পার্টির প্রেসিডিয়াম সদস্য আজম খান বুধবার ব্যক্তিগত কারণ দেখিয়ে রাজনীতি থেকে অবসর নিয়েছেন। ঢাকায় জাতীয় প্রেসক্লাব মিলনায়তনে এক সংবাদ সম্মেলনে আজম খান বলেন, ৫০ বছরের রাজনৈতিক জীবনে তিনি রাজনীতিতে অনেক উত্থান-পতন দেখেছেন, যেখানে তিনি সরাসরি অংশগ্রহণ করেছেন।

 

‘এখন, আমি মনে করি, আমি বৃদ্ধ হয়েছি এবং আমাদের রাজনীতির জন্য নতুন নেতৃত্বের সুযোগ দেওয়া উচিত। তাই আমি রাজনীতি থেকে অবসর নিচ্ছি,’ রাজনীতি ছাড়ার সিদ্ধান্তের কারণ ব্যাখ্যা করলেন আজম খান।

 

তিনি ১৯৫৭ সালে গাজীপুরের কালীগঞ্জ উপজেলার বেরুয়া গ্রামে জন্মগ্রহণ করেন। ১৯৭৩ সালে ঢাকা শাখার অবিভক্ত বাংলাদেশ ছাত্রলীগের নেতা হিসেবে ছাত্র রাজনীতি শুরু করেন।

 

তিনি দীর্ঘদিন জাতীয় পার্টিতে জড়িত ছিলেন এবং দলের বিভিন্ন পদে দায়িত্ব পালন করেন এবং অবশেষে দলের সর্বোচ্চ নীতিনির্ধারণী সংস্থা প্রেসিডিয়াম সদস্য নির্বাচিত হন। আজম খান সংবাদ সম্মেলনে অংশ নেন এবং অবসর নিয়ে কোনো প্রশ্নের উত্তর দেওয়া থেকে বিরত থাকেন।

 

ময়েজ উদ্দিন হত্যার প্রধান আসামি ছিলেন আজম খান। কালীগঞ্জ জেলা আওয়ামীলীগ নেতা ময়েজ উদ্দিনকে ১৯৮৪ সালের ২৭ সেপ্টেম্বর কালীগঞ্জে আওয়ামী লীগের মিছিলে নেতৃত্ব দেওয়ার সময় নির্মমভাবে হত্যা করা হয়। এরশাদ আমলে রাষ্ট্রপতির সাধারণ ক্ষমায় তিনি মুক্তি পান।

Read More: দুর্বাটি গ্রামে জমি সংক্রান্ত বিরোধে স্বামী-স্ত্রীসহ ৪ জন আহত