টঙ্গী সরকারি কলেজের শিক্ষকরা ক্যাডার বৈষম্য নিরসনের লক্ষ্যে দিনব্যাপী কর্মবিরতি পালন

ক্যাডার বৈষম্য নিরসনের লক্ষ্যে দিনব্যাপী কর্মবিরতি

স্টাফ রিপোর্টার: টঙ্গী সরকারি কলেজের শিক্ষকরা ক্যাডার বৈষম্য নিরসনের লক্ষ্যে আজ সর্বাত্মক কর্মবিরতি পালন করেছে। বিসিএস সাধারণ শিক্ষা সমিতির টঙ্গী সরকারি কলেজ ইউনিট। গাজীপুর জেলা কমিটি বিসিএস শিক্ষা সাধারণ শিক্ষা সমিতির পূর্ব ঘোষিত কর্মসূচির অংশ হিসেবে “ক্যাডার বৈষম্য নিরসন চাই” লক্ষ্যে দিনব্যাপী সর্বাত্মক কর্মবিরতি পালিত হয়েছে।

 

মাননীয় প্রধানমন্ত্রীর নির্দেশনা মোতাবেক আন্তঃ ক্যাডার বৈষম্য নিরসন, সুপার নিউমারি পদে পদোন্নতি, অধ্যাপক পদ তৃতীয় গ্রেডে উন্নতিকরণ, অর্জিত ছুটি প্রদান এবং ক্যাডার কম্পোজিশনের সুরক্ষা, প্রাথমিক শিক্ষা অধিদপ্তর ও মাদ্রাসা অধিদপ্তরের নিয়োগ বিধি বাতিল, শিক্ষা ক্যাডারের সিডিউলভুক্ত পথ থেকে শিক্ষা ক্যাডার বহির্ভূতদের প্রত্যাহার ও প্রয়োজনীয় পদ সৃষ্টির দাবি সহ শিক্ষা ক্যাডারের সকল ন্যায্য দাবী আদায়ের লক্ষ্যে  কলেজের সভাকক্ষে আলোচনা সভা অনুষ্ঠিত হয়। আলোচনা সভায় কলেজের সকল শিক্ষকবৃন্দ অংশগ্রহণ করে ক্লাস পরীক্ষা ব্যবহারিক পরীক্ষার সহ সকল কার্যক্রম থেকে বিরত থাকেন।

 

উক্ত ক্যাডার বৈষম্য নিরসনের লক্ষ্যে দিনব্যাপী কর্মবিরতি আলোচনা সভায় সভাপতিত্ব করেন বিসিএস সাধারণ শিক্ষা সমিতির টঙ্গী কলেজ ইউনিট, গাজীপুরের সভাপতি টঙ্গী কলেজের উপাধ্যক্ষ প্রফেসর ফারজানা পারভিন। আলোচনায় আরো উপস্থিত ছিলেন, গাজীপুর জেলা ইউনিটের সাধারণ সম্পাদক টঙ্গী কলেজের অধ্যক্ষ প্রফেসর মোঃ রফিকুল ইসলাম, ইউনিট কমিটির সাধারণ সম্পাদক প্রফেসর মোঃ নুরুন্নবী আলম, শিক্ষক পরিষদের সাধারণ সম্পাদক ড. মোঃ আবুল কালাম আজাদ এবং বিভিন্ন বিভাগের শিক্ষক কর্মকর্তা বৃন্দ।

 

শিক্ষকগণ আলোচনা সভায় বিসিএস সাধারণ শিক্ষা ক্যাডারের নানা বৈষম্যের কথা উল্লেখ করে বলেন, সকল বৈষম্য নিরসনের জন্য সরকারের নিকট জোর দাবি তুলে ধরেন।

Related Post:
গাছা প্রেসক্লাবের উদ্যোগে বৃত্তি পরীক্ষা অনুষ্ঠিত