গাজীপুর মেট্রোপলিটন পুলিশের স্মার্ট পুলিশিং সার্ভিস উদ্বোধন

স্মার্ট পুলিশিং

স্টাফ রিপোর্টার, টঙ্গী থেকে : গাজীপুর মেট্রোপলিটন পুলিশের স্মার্ট পুলিশিং সার্ভিস উদ্বোধন। থানায় প্রবেশ করে টোকেন নিলেই সেবা নিশ্চিত । আজ গাজীপুর মেট্রোপলিটন পুলিশের (জিএমপি) কমিশনার মাহবুব আলম বিপিএম,পিপিএম (বার) এই স্মার্ট পুলিশিং সেবা উদ্বোধন করেন।

 

এ সময় জিএমপি কমিশনার মাহবুব আলম বলেছেন, এখন থেকে সেবা গ্রহীতারা থানায় এসে টোকেন সংগ্রহ করবেন। এরপর সেবা প্রার্থীরা মুখে বলবেন আর পুলিশ লিখবে। টোকেন নেয়ার পর যাবতীয় প্রক্রিয়া অ্যাপসের মাধ্যমে সাধারণ জনগনের সেবা নিশ্চিতের বিষয়টি দেখবেন পুলিশের উর্ধ্বতন কর্মকতারা। ফলে যেকোন নাগরিক থানায় এসে এখন থেকে আর হয়রানির শিকার হবেন না। নিশ্চিত সেবা পাবেন। বুধবার বিকেলে জিএমপির টঙ্গী পূর্ব থানায় স্মার্ট পুলিশিং সার্ভিসের উদ্বোধন করে কমিশনার এসব কথা বলেন।

 

কমিশনার বলেন, যে কোন মানুষ সেবা নিতে আসলে থানা থেকে টোকেন দেয়া হবে। এরপর সেবাপ্রার্থীকে পুলিশের দেয়া সকল সেবা অ্যাপস এর মাধ্যমে মনিটরিং করা হবে। স্মার্ট বাংলাদেশ গড়তে স্মার্ট পুলিশিং সার্ভিস নিশ্চিত করতে গাজীপুর মেট্রোপলিটন পুলিশের এই উদ্যোগ। এই প্রক্রিয়ার মাধ্যমে সকল নাগরিক অতি সহজে আইনী সহযোগী পাবেন বলে আশাবাদ ব্যাক্ত করেন তিনি।

 

এসময় উপস্থিত ছিলেন গাজীপুর মেট্রোপলিটন পুলিশের  (জিএমপির)  মোহাম্মদ আহমার উজ্জামান, পিপিএম- সেবা, অতিরিক্ত পুলিশ কমিশনার ক্রাইম এন্ড অপারেশন, আবু তোরাব মোঃ শামসুর রহমান, উপ-পুলিশ কমিশনার, অপরাধ উত্তর, আবুল বাশার মোহাম্মদ আতিকুর রহমান, উপ-পুলিশ কমিশনার, সিটিএসবি এন্ড প্রটেকশন বিভাগ, মোঃ আরিফুল ইসলাম, উপ-পুলিশ কমিশনার, লজিস্টিকস এন্ড ট্রান্সপোর্ট বিভাগ, মোঃ হাফিজুল ইসলাম, এডিসি,অপরাধ দক্ষিণ বিভাগ, মেহেদী হাসান দিপু, সহকারী পুলিশ কমিশনার, টঙ্গী জোন, মোঃ মাকসুদুর রহমান,এসি, গাছা জোন, চৌধুরী মোহাম্মদ তানভীর, স্টাফ অফিসার টু পুলিশ কমিশনার,  টঙ্গী পূর্ব থানার অফিসার্স ইনচার্জ মোস্তাফিজুর রহমান, পশ্চিম থানার অফিসার্স ইনচার্জ সাকোয়াত হোসেনসহ সংশ্লিষ্ট সকল থানার অফিসার ইনচার্জ ও অন্যান্য পুলিশ কর্মকর্তাবৃন্দ।

এছাড়া ও টঙ্গী প্রেসক্লাবের সভাপতি এম এ হায়দার সরকার ও সাধারণ সম্পাদক কালিমুল্লাহ ইকবাল’সহ সিনিয়র সাংবাদিকসহ স্থানীয় সাংবাদিকরা উপস্থিত ছিলেন।

Related Post:
মোবাইল ব্যাংকিংয়ে দিনে ২ হাজার কোটি টাকা লেনদেন