বিশিষ্ট শিল্পপতি হাবীব জামান অরুনের মৃত্যু

এম.এইচ.খান মাকসুদ : রাজধানীর উত্তরখান নিবাসী, ন্যাশনাল লাইফ ইন্স্যুরেন্সের প্রতিষ্ঠাতা পরিচালক, বিশিষ্ট শিল্পপতি, সমাজসেবামূলক সংগঠন অরুণ-এর প্রতিষ্ঠাতা ও দানবীর আলহাজ্ব খান হাবীব জামান অরুন ২১ মে দিবাগত রাত ৩.০০ টায় চিকিৎসাধীন অবস্থায় মৃত্যুবরন করেছেন (ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাইহে রাজীউন)। তিনি ২০ মে নিজ বাসায় ষ্ট্রোক করলে সাথে সাথে গুলশানের ইউনাইটেড হাসপাতালে ভর্তি করা হয়। মৃত্যুকালে তিনি স্ত্রী, দুইপুত্র, দুই কন্যা, নাতি-নাতনী, অগনিত আত্মীয়-স্বজন, বন্ধু-বান্ধব এবং বহু গুণগ্রাহী রেখে গেছেন।

হাবীব জামানের মৃত্যুতে বিভিন্ন ব্যক্তি ও প্রতিষ্ঠান এবং বিভিন্ন সামাজিক-সাংস্কৃতিক ও রাজনৈতিক দলের নেতৃবৃন্দ গভীর শোক, দুঃখ ও মরহুমের শোক সন্তপ্ত পরিবারবর্গের প্রতি সমবেদনা জানিয়েছেন। তারা মরহুম হাবীব জামানের বিদেহী আত্মার মাগফেরাত কামনা করেন।

Make the trade

এদিকে, পুত্র-কন্যা দেশের বাইরে থাকায় হাবীব জামানের নামাযে জানাযা আগামী সোমবার ঢাকায় ও কালীগঞ্জের চৌড়ায় অনুষ্ঠিত হবে। পরে তার লাশ চৌড়া পারিবারিক কবরস্থানে দাফন করা হবে বলে পারিবারিক সূত্রে জানাগেছে।

আলহাজ্ব হাবীব জামান অরুন ১৯৯১ সনে অনুষ্ঠিত জাতীয় সংসদ নির্বাচনে তৎকালীন ১৯৫, গাজীপুর-৩ ( কালীগঞ্জ থানা ও রাজাবাড়ি, প্রহলাদপুর বাড়িয়া ইউনিয়ন ) আসন থেকে বাংলাদেশ জাতীয়তাবাদী দলের (বিএন.পি) মনোনীত প্রার্থী হয়ে নির্বাচনে প্রতিদ্বন্দিতা করেন। তার নেতৃত্বেই সেই সময়ে কালীগঞ্জে বিলুপ্ত প্রায় বিএনপি’র পুনর্জাগরণ ঘটে। উল্লেখ্য, হাবীব জামানের মাতুলালয় কালীগঞ্জের জাংগালীয়া ইউনিয়নের গাজীবাড়ি। তার মামা এডভোকেট গাজী আশরাফ নেওয়াজ (আরজু মিয়া)। উপজেলার চৌড়া কাজী বাড়ী তার শশুড়ালয়।

Make the trade