দর্শকের আগ্রহ বাড়ছে ভালো কাজের জন্য- মম

বিনোদন ডেস্ক : সম্প্রতি ভিন্ন ভিন্ন চরিত্রে হাজির হয়ে বেশ প্রশংসা কুড়াচ্ছেন জনপ্রিয় অভিনেত্রী জাকিয়া বারী মম। কিছুদিন আগেই মুক্তি পেয়েছে এ অভিনেত্রীর নতুন ওয়েব সিরিজ ‘মহানগর’, যেটি এখন আলোচনার কেন্দ্রবিন্দুতে। দর্শকমহলে দারুণ সাড়া ফেলেছে সিরিজটি। একটা সময় মমকে অনেক বেশি কাজে দেখা গেলেও এখন সংখ্যাটা কমিয়ে দিয়েছেন।

 

Make the trade

কাজের বিষয়ে হয়েছেন ভীষণ চুজি মম। এ প্রসঙ্গে মম বলেন, কোনো একটা কাজ করার পর দর্শকরা যখন সেটার জন্য প্রশংসা করেন, তখন সত্যি ভালো লাগে। এ প্রজেক্টটি করার সময় কিছুটা হলেও বুঝতে পেরেছিলাম যে, এটা সাড়া পাবে কিন্ত সেটা যে এত বেশি হবে, ভাবিনি।

 

দেশে ও দেশের বাইরেও ‘মহানগর’ দেখছে মানুষ, প্রশংসা করছে; সত্যি ভালো লাগছে। কাজ নিয়ে প্রশংসা শুনতে সবসময়ই ভালো লাগে। তিনি আরো বলেন, এ কাজটার পুরো শুটিংই ছিলো রাতের বেলা। টানা ১৫-২০ রাত না ঘুমিয়ে সারারাত কাজ করা কিন্ত খুবই কঠিন। তারপরও সবাই তাদের সেরাটা দিয়ে কাজ করেছে। সবই পরিচালকের ক্রেডিট।

 

সবার পরিশ্রমের ফলেই এমন দারুণ একটা প্রজেক্ট হয়েছে। সত্যি চমৎকার অনুভূতি। এখন কাজে খুব কম দেখা যায় আপনাকে। এর কারণ কী? এমন প্রশ্নে অভিনেত্রীর উত্তর, আমি লাস্ট অনেকদিন ধরেই কাজের সংখ্যা কমিয়ে দিয়েছি। আর দেড় বছর ধরে তো পুরো পৃথিবীতেই মহামারি। এমন সময়ে বেঁচে থাকাটাই সবচেয়ে বড় বিষয়।

 

তার মধ্যে যতটুকু পারছি বেছে কাজ করার চেষ্টা করছি। এতে করে নিজেকে ট্রান্সফরমেশন করতে পারছি। স্ফুলিঙ্গ, কন্ট্রাক্ট এরপর মহানগর; এগুলোতে নিজেকে নতুনভাবে উপস্থাপন করতে পেরেছি। প্রত্যেকটা চরিত্রই দারুণ এবং আমি নতুন কিছু খুঁজে পেয়েছি। আমি ভীষণ উপভোগ করেছি চরিত্রগুলোতে। গড়পড়তা কাজ করে তো লাভ নেই।

 

টেলিভিশন, ইউটিউবের পর এখন ওটিটি প্লাটফর্মের প্রতি দর্শকদের আগ্রহ বাড়ছে। আপনার অভিমত কী? এমন প্রশ্নে মম বলেন, সময়ের সঙ্গে সঙ্গে সবকিছুই তো বদলায়। ওটিটিতে ভালো কাজ হচ্ছে। ভালো কাজ হওয়ার কারণেই কিন্ত দর্শকের আগ্রহ বাড়ছে। আমি কখনও প্লাটফর্ম দেখে কাজ করিনা, কাজটা দেখি শুধু। কাজটাই কিন্ত ইম্পর্টেন্ট।

 

তিনি আরো বলেন, ‘মহানগর’ কাজটি যে পরিমাণ সাড়া ফেলেছে, এতে করে কিন্ত ইন্ডাস্ট্রিরই উপকার হচ্ছে। ওটিটিতে দর্শকদের আগ্রহ বাড়ছে, লগ্নিকারকরা আরো বেশি লগ্নি করবে, কাজ বাড়বে। এদিকে আসছে ঈদেও বেশ কিছু নাটকে দেখা যাবে জাকিয়া বারী মমকে। অন্যদিকে শেষ করেছেন ‘মায়ের ডাক’ নামে একটি নাটকের শুটিং। এটি পরিচালনা করেছেন মাবরুর রশীদ বান্নাহ।

Make the trade