শিল্পমন্ত্রী নুরুল মজিদ গ্রেফতার। নরসিংদীতে আনন্দের বন্যা

সাবেক শিল্পমন্ত্রী নুরুল মজিদ মাহমুদ হুমায়ুনকে রাজধানীর গুলশান থেকে গ্রেপ্তার করেছে র‌্যাব। বুধবার ২৫ সেপ্টেম্বর ভোরে তাকে গ্রেফতার করে নরসিংদী কোর্টে তোলা হয়। পরে আদালত তাকে জেল হাজতে প্রেরন করে।

 

নুরুল মজিদ হুমায়ুনকে গত ৪ আগস্ট নরসিংদীর মাধবদী এলাকায় বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনকালীন ছাত্র-জনতার ওপর হামলা, আক্রমণ ও হত্যাকাণ্ডের অভিযোগে তাকে গ্রেপ্তার করা হয়েছে। তার গ্রেফতারে নরসিংদী, মনোহরদী, বেলাব মানুষের মধ্যে আনন্দের বন্যা বইছে।

 

এদিকে সাবেক শিল্পমন্ত্রীকে গ্রেপ্তারের পর তার ছেলে মঞ্জুরুল মজিদ মাহমুদ সাদী সামাজিক যোগাযোগমাধ্যম ফেসবুকে একটি ষ্ট্যাটাস পোস্ট করেছেন।

পোস্টে তিনি লিখেন, ‘আল্লাহ সর্বশক্তিমান, আমাদের নরসিংদীর গর্ব, আপনাদের ভালোবাসার মাটি ও মানুষের নেতা অ্যাডভোকেটে নুরুল মজিদ মাহমুদ হুমায়ুন তার নিজ বাসভবন থেকে গ্রেপ্তার হয়েছেন। তিনি কোথাও পালিয়ে যাননি, কোনো সময় পালাবেনও না। আমরা আপনাদের পাশে আছি এবং থাকব ইনশাআল্লাহ।’

সাদী আরও লিখেন, ‘আপনারা মনোহরদী বেলাবোর শান্তিপ্রিয় মানুষ ঐক্যবদ্ধ থাকবেন। আমাদের পরিবারের জন্য দোয়া করবেন, আর আমার বাবার হেফাজতের জন্য আল্লাহর কাছে দোয়া করবেন। ফি আমানিল্লাহ।’

এই পোস্ট নিয়ে নরসিংদীবাসীর মধ্যে মিশ্র প্রতিক্রিয়া দেখা দিয়েছে। সকলের প্রশ্ন, ডামী নির্বাচনে জোড় পূর্বক ভোট মারা এবং এ কারনে প্রধান নির্বাচন কমিশনার কর্তৃক গ্রেফতারের নির্দেশ প্রাপ্ত, বেলাব-মনোহরদী এলাকার ত্রাস বহু অপকর্মের নায়ক মঞ্জুরুল মজিদ মাহমুদ সাদী তো অনেক আগেই গ্রেফতার হয়ে জেল হাজতে থাকার কথা। কোন ক্ষমতাবলে পতিত স্বৈরাচার শেখ হাসিনার দোসরের পক্ষে সাফাই গাইছে?

নরসিংদী, মনোহরদী, বেলাব’র মানুষের দাবী অবিলম্বে মঞ্জুরুল মজিদ সাদী এবং তার সাংগ পাংগদের গ্রেফতার করে অবিলম্বে আইনের আওতায় আনতে হবে।

এদিক গত রমজানে খেজুরের পরিবর্তে রড়ই খাওয়ার পরামর্শ দিয়ে ব্যাপক সমালোচনা ও কুখ্যাতি অর্জন করেন নুরুল মজিদ হুমায়ুন।