সিয়াম-পরীকে দেখা যাবে যেসব হলে

বিনোদন ডেস্ক : দেশব্যাপী অবশেষে আগামীকাল শুক্রবার মুক্তি পাচ্ছে বহুল প্রতিক্ষীত সিনেমা ‘বিশ্বসুন্দরী’। ঢাকাই ছবির জনপ্রিয় তারকা সিয়াম আহমেদ ও পরীমণিকে এই ছবিটি নির্মাণ করেছেন চয়নিকা চৌধুরী। এই জুটির প্রথম সিনেমাটি দেশের ২৫টি সিনেমা হলে মুক্তি পাচ্ছে বলে নিশ্চিত করেন ছবির নায়ক। ঢাকার মধ্যে স্টার সিনেপ্লেক্স, যমুনা ব্লকবাস্টার, শ্যামলী সিনেমা হল, চিত্রামহল, আনন্দ এবং সৈনিক ক্লাবে মু্ক্তি পাচ্ছে ‘বিশ্বসুন্দরী’।

এই ছবির মাধ্যমেই করোনার কারণে দীর্ঘদিন বন্ধ থাকা শ্যামলী সিনেপ্লেক্স ফের চালু হচ্ছে। ছবিটি নিয়ে সিয়াম জানিয়েছিলেন, আমাদের প্রত্যেকের ঘরেই কিন্তু মা, খালা, কাকী, ফুপ্পি বা ভালোবাসার মানুষ আছেন। তাদেরকে নিয়ে দেখার মত একটা সিনেমা বিশ্বসুন্দরী। আমি প্রথমত বলবো, এই সিনেমার প্রথম দর্শক হওয়া উচিত নারীদের। প্রত্যেকেটা ছেলে কিংবা পুরুষের জীবনেই কোনো না কোনো মেয়ে বা নারী গুরুত্বপূর্ণ।

পুরুষদের উচিত সেই প্রিয় নারীকে নিয়ে এই সিনেমাটা দেখা। কেন এটা বলছি, সেটা হলে গিয়ে সিনেমাটা দেখার পর সবাই বুঝতে পারবে। পরিবারের সবাইকে নিয়ে দেখার মত ছবি এটা। ছবিটি কি তাহলে নারীকেন্দ্রিক- এমন প্রশ্নে সিয়ামের উত্তর, আসলে কোনো গল্পই তো নারীকে বাদ দিয়ে সম্ভব না। নারীরা যদি পুরুষদের জীবনের কেন্দ্রে থাকে, তাহলে ছবিও তো নারীকেন্দ্রিকই হবে। আর ছবিটা নারীকেন্দ্রিক কিনা সেটা দেখার পরই সবাই বুঝবে।

এই নায়ক আরও বলেন, সার্বিক দিক থেকে অনেক সীমাবদ্ধতা থাকার পরও আমাদেরকে কাজ করে যেতে হয়। সবকিছু মেনে চেষ্টা করেছি কাজ করতে। কাজটা করতে গিয়ে অনেক কিছু ত্যাগও করেছি। সবকিছু তখনই স্বার্থক হবে যখন দর্শকরা দেখার পর ভালো বলবে। দিনশেষে আমরা দর্শকদের জন্যই সিনেমা করি। ছবির কাহিনী, চিত্রনাট্য, সংলাপ লিখেছেন রুম্মান রশীদ খান।

সিয়াম-পরী ছাড়াও এতে আরও অভিনয় করেছেন আলমগীর, চম্পা, ফজলুর রহমান বাবু ও মনিরা মিঠু, রুখসানা হীরা, সুজন, আনন্দ খালেদ প্রমুখ। জুঁই নিবেদিত ‘বিশ্বসুন্দরী’ দেশব্যাপী পরিবেশনা করছে জাজ মাল্টিমিডিয়া। ছবির সম্প্রচার সহযোগী মাছরাঙা টেলিভিশন।