বসুন্ধরার মেয়েরা সবার আগে অনুশীলনে 

স্পোটর্স ডেস্ক : মেয়েদের ফুটবল লিগ করোনাভাইরাসের কারণে স্থগিত হয়ে আছে। স্থগিত থাকা লিগ আগামী নভেম্বরে শুরুর ঘোষণা দিয়েছে বাংলাদেশ ফুটবল ফেডারেশন। সেই লক্ষ্যে শিরোপা প্রত্যাশী বসুন্ধরা কিংস তাদের অনুশীলন শুরু করে দিলো সবার আগে। শুরুতে এই দলের সবার করোনা পরীক্ষা হয়েছে।

সবাই উতরে গেছেন পরীক্ষায়। সোমবার সকাল থেকে শুরু হয়েছে কৃষ্ণা-সানজিদাদের অনুশীলন। করোনার কারণে বসুন্ধরার অনুশীলনও বন্ধ ছিল। এ সময় মেয়েরা নিজেদের মতো করে অনুশীলনে থাকার চেষ্টা করেছে। কিন্তু তাতে পুরোপুরি ফিটনেস রক্ষা করা যায়নি। অন্তত প্রথমদিনের অনুশীলন শেষে দলের কোচ মাহমুদা শরীফার মূল্যায়ন তেমনই, প্রথমদিনের অনুশীলনে মনে হয়েছে সবাই শতভাগ ফিট থাকতে পারেনি। এটা হতেই পারে।

এতদিন তো ওরা বাসায় ছিল। এখন ক্লাবের অনুশীলন শুরু হয়েছে। আশা করছি কিছুদিন ঠিকমতো অনুশীলন চললে ফিটনেস আবারও আগের পর্যায়ে চলে আসবে। এখন আপাতত দুই বেলা অনুশীলন হচ্ছে। জিমের পাশাপাশি চলছে মাঠের অনুশীলনও। খেলোয়াড়দের পুষ্টির ঘাটতির কথাও বলেছেন এই সাবেক ফুটবলার, নিজের বাসায় থাকায় তাদের খাদ্যাভ্যাসে কিছু ঘাটতি ছিল।

তাদের দেখে আমার তেমনই মনে হয়েছে। এখন সেটা পূরণেও দৃষ্টি দিতে হবে। স্থগিত থাকা মেয়েদের লিগে বসুন্ধরা কিংস শীর্ষে আছে। সাত দলের লিগের পাঁচ ম্যাচে ১৫ পয়েন্ট নিয়ে সবার ওপরে তারা। এ দলের স্ট্রাইকার সাবিনা খাতুন ১৫ গোল করে এককভাবে শীর্ষে আছেন। এখন পর্যন্ত বসুন্ধরা ছাড়া অন্য কোনও দল অনুশীলনে নেই।