ফের করোনার হানা রিয়াল শিবিরে

স্পোর্টস ডেস্ক : রিয়াল মাদ্রিদের খেলোয়াড়রা ছুটি পেয়েছিলেন লা লিগা শিরোপা উৎসব শেষে। বেশ কয়েকদিন পরিবারের সঙ্গে সময় কাটাতে পেরেছিলেন তারা। ঠিক সেই সময়ে ঘটেছিলো বিপত্তি! দলে যোগ দেয়ার আগমুহূর্তে করোনা হানা দিয়েছিলো স্প্যানিশ চ্যাম্পিয়নদের ঘরে। প্রাণঘাতী ভাইরাসটিতে সংক্রমিত হয়েছিলেন দলটির স্ট্রাইকার মারিয়ানো।

সে সময় এক বিবৃতিতে রিয়াল জানিয়েছিলো, কোভিড-১৯ পরীক্ষার পর আমাদের মূল দলের খেলোয়াড় মারিয়ানোর শরীরে পজিটিভ পাওয়া গেছে। সংক্রমিত হলেও ২৬ বছর বয়সী স্প্যানিশ স্ট্রাইকারের শরীরে ‘কোনও উপসর্গ নেই’ এবং তিনি ‘ভালো আছেন’। এখন তিনি বাড়িতেই থাকবেন এবং কোয়ারেন্টিনের নিয়ম-কানুন মেনে চলবেন।

এবার ওডেগার্ডকে খেলতে বাধা দিচ্ছে মহামারী করোনা। কোভিড পজিটিভ হয়েছেন রিয়ালের প্রতিভাবান এই তরুণ তারকা। এখন দ্বিতীয় ম্যাচে রিয়াল বেতিসের বিপক্ষে ওডেগার্ড যে থাকবেন না, তা প্রায় নিশ্চিত।সোসিয়েদাদের বিপক্ষে ম্যাচের পরপরই করোনা ধরা পরে রিয়ালের ভবিষ্যৎ মিডফিল্ডার ওডেগার্ডের।

সোসিয়েদাদের বিপক্ষে ম্যাচের পর রিয়ালের সব খেলোয়াড়দের কোভিড পরীক্ষা করানো হয়, সেখান থেকে জানা যায় ওডেগার্ড করোনা সংক্রমিত। স্প্যানিশ গণমাধ্যম ওন্দা চেরোর চ্যানেলে মঙ্গলবার বিকেলে এমন খবরই দিয়েছে ওন্দা মাদ্রিদ। গণমাধ্যমটি জানিয়েছে, পরীক্ষা করার পর ফল জানার আগে ওডেগার্ড বেশকিছু খেলোয়ারদের সঙ্গে অনুশীলন করেছিলেন।

ফলে স্বাস্থ্যবিধি অনুযায়ী এখন সেসব খেলোয়ারদের পিসিআর টেস্ট করতে হবে। ওডেগার্ডকে এখন মারিয়ানোর মতই সেলফ আইসোলেশনে থাকতে হবে। সেলফ আইসোলেশনে থাকা অবস্থায় শুধু রিয়াল বেতিস নয়, রিয়াল ভায়াদোলিদের বিপক্ষের ম্যাচটাও তরুণ এই তারকা খেলতে পারবেন না।