গ্রেপ্তার আতেঙ্ক রিয়া

বিনোদন ডেস্ক : অভিনেতা সুশান্ত সিং রাজপুতের মৃত্যুর ঘটনায় তার প্রেমিকা রিয়া চক্রবর্তীকে তলব করেছে এনফোর্সমেন্ট ডিরেক্টরেট (ইডি)। কিন্তু গ্রেপ্তার হওয়ার ভয়ে এই অভিনেত্রী পালিয়ে বেড়াচ্ছেন। রিয়ার বিরুদ্ধে মানি লন্ডারিং মামলা করেছে ইডি।

এ বিষয়ে জিজ্ঞাসাবাদের জন্য শুক্রবার (৭ আগস্ট) তাকে ডাকা হয়েছে। কিন্তু বিহার পুলিশের ডিজিপি গুপ্তেশ্বর পান্ডে জানিয়েছেন, ইডির সামনে হাজির হবেন না রিয়া। কারণ এই অভিনেত্রী ধরা পড়া ও গ্রেপ্তার হওয়ার ভয়ে আছেন। এদিকে ইন্ডিয়া টুডে জানিয়েছে, তাকে জিজ্ঞাসাবাদের তারিখ পেছানোর জন্য ইডি বরাবর আবেদন করেছেন রিয়া।

এই অভিনেত্রী চাইছেন সুপ্রিম কোর্টের রায়ের পর তাকে এ বিষয়ে জিজ্ঞাবাদ করা হোক। কিন্তু ইডির পক্ষ থেকে তা প্রত্যাখ্যান করা হয়েছে। রিয়ার আইনজীবী সতীশ মানেশিন্ডে বলেন, ‘রিয়া আইনের প্রতি সবসময়ই শ্রদ্ধাশীল। যেহেতু এনফোর্সমেন্ট ডিরেক্টরেট মিডিয়াকে জানিয়েছে আবেদন প্রত্যাখ্যান করা হয়েছে, তিনি যথা সময়ে সেখানে হাজির হবেন।

গত ২৮ জুলাই পাটনার রাজিব নগর থানায় রিয়ার বিরুদ্ধে এফআইআর দায়ের করেন সুশান্তের বাবা কৃষ্ণ কুমার সিং। ভারতীয় দণ্ডবিধি ৩৪১ (অন্যায়ভাবে বাধা দেওয়া), ৩৪২ (অন্যায়ভাবে আটকে রাখা), ৩৮০ (বাসা বাড়িতে চুরি), ৪০৬ (প্রতারণা করে বিশ্বাস ভঙ্গ), ৪২০ (সম্পদের বিষয়ে প্রতারণা এবং অসততা) এবং ৩০৬ (আত্মহত্যার প্ররোচনা) ধারায় অভিযোগ দায়ের হয়।

পরবর্তী সময়ে রিয়ার বিরুদ্ধে মানি লন্ডারিং মামলা করে ইডি। এদিকে তার বিরুদ্ধে মামলার ঘটনায় সুপ্রিম কোর্টের দ্বারস্থ হন রিয়া। তিনি তদন্তের ভার মু্ম্বাই পুলিশকে দেওয়া ও তার নিরাপত্তা বাড়ানোর আর্জি জানিয়েছেন। আগামী সপ্তাহে এই মামলার পরবর্তী শুনানি হবে। এছাড়া এই মামলার তদন্ত ভার গ্রহণ করবে সিবিআই। ইতোমধ্যে রিয়াসহ ছয় জনের বিরুদ্ধে এফআইআর দায়ের করেছে তারা।