আলেজান্দ্রোর গোলে নকআউটে আর্জেন্টিনা

স্পোর্টস ডেস্ক : প্যারাগুয়ের বিপক্ষে আর্জেন্টিনার পরিসংখ্যান রীতিমতো অবিশ্বাস্য। কোপা আমেরিকার চলতি আসর শুরুর আগে মহাদেশীয় এই টুর্নামেন্টে প্যারাগুয়ের সঙ্গে খেলা ২২ ম্যাচের একটিতেও হারেনি আলবিসেলেস্তেরা। এবার সেই রেকর্ড ২৩-এ উন্নীত করলেন লিওনেল মেসি, অ্যাঞ্জেল ডি মারিয়ারা।

ব্রাজিলের রাজধানী ব্রাসিলিয়ার মানে গ্যারিঞ্চা স্টেডিয়ামে কোপার গ্রুপপর্বের ম্যাচে প্যারাগুয়েকে ১-০ গোলে হারাল আর্জেন্টিনা। অভিষিক্ত ফুটবলার আলেজান্দ্রো দারিও গোমেজের গোলে জয়টি পেয়েছে তারা।

প্যারাগুয়ের বিপক্ষে ম্যাচটিতে একাদশে ছয় পরিবর্তন আনেন আর্জেন্টাইন কোচ স্কোলানি। প্রথমবারের মতো সার্জিও আগুয়েরো ও অ্যাঞ্জেল ডি মারিয়াকে নামান একসঙ্গে, ফরমেশন বদলে খেলান ৪-২-৩-১ এ।

এই জয়ের পর ৩ ম্যাচে দুই জয় ও এক ড্রয়ে মোট ৭ পয়েন্ট অর্জন করেছে আর্জেন্টিনা। পাঁচ দলের গ্রুপে প্রতি দল ম্যাচ পাবে চারটি করে। এরপর সর্বনিম্ন অবস্থানে থাকা ১টি দল বিদায় নেবে গ্রুপ পর্ব শেষে। বাকি চার দল জায়গা করে নেবে কোয়ার্টার ফাইনালে।

আগামী ২৯ জুন নিজেদের শেষ ম্যাচে বলিভিয়ার বিপক্ষে খেলবেন মেসিরা। কোয়ার্টার ফাইনাল নিশ্চিত করলেও এখনো গ্রুপ শ্রেষ্ঠত্ব নিশ্চিত হয়নি দলটির। এখন পর্যন্ত অধরা লক্ষ্যটা অর্জন করাই যে সেদিন হবে আলবিসেলেস্তেদের লক্ষ্য, তা বলাই বাহুল্য।